চোখ বলে দিতে পারে আপনি কেমন ব্যক্তিত্বের মানুষ। একবার জেনে নিবেন নাকি নিজেকে?

চোখ

চোখ আমাদের শরীরের সবচেয়ে সুন্দর এবং আকর্ষণীয় একটি অঙ্গ। একটা গান আছে, “চোখ যে মনের কথা বলে।” কথাতা কিন্তু একদম সত্যি। চোখ হল আমাদের মনের জানালা। আমাদের মনের সব লুকোনো অনুভূতি এর মাধ্যমে দেখা যেতে পারে। আর এর মাধ্যমে আমরা কত শত অনুভূতি যে প্রকাশ করি তা বলে বোঝানো যাবে না। আসুন তাহলে দেখে নেই আপনি কেমন মনের অধিকারী।

বাদামী চোখ

বাদামী চোখের মানুষেরা খুব খোলা মনের হয়ে থাকে। সর্বদা নতুন উদ্যোগ আর নতুন কোন কিছুর সন্ধানে থাকে এরা। এরা খুব দৃঢ় মনের অধিকারী। এ রঙের চোখের মানুষরা অনেক বিশ্বাসীও হয়ে থাকে। চরিত্রগত দিগ দিয়েও অনেক বেশি স্বচ্ছ।

সবুজ চোখ

সবুজ রঙের চোখ খুব কম মানুষেরই আছে। এ চোখের মানুষেরা অসাধারণ হয়ে থাকে। দেখে মনে হতে পারে এরা খুব রাগী অথবা দেমাগি কিন্তু আসলে এমনটা নয়। সবুজকে জীবনের রঙ বলা হয়ে থাকে। আপনাকে এই চোখের মানুষরা কখনই ঠকাতে পারবে না। না পারবে কাউকে অযথা কষ্ট দিতে। এরা মিথ্যা বলতে খুব বেশি অপটু।

নীল চোখ

চোখের জন্য খুব সুন্দর একটি রঙ নীল। বিভিন্ন কবি, ঔপন্যাসিক তাদের রচিত গল্প, কবিতায় প্রধান চরিত্রগুলোর চোখ অধিকাংশ ক্ষেত্রেই নীল বলে থাকেন। কারণ অনেক মানুষের একটি কাঙ্ক্ষিত একটি রঙ এটি। এ চোখের মানুষেরা দয়ালু, চিন্তাশীল ও দৃঢ় ইচ্ছাপূর্বক হয়ে থাকে। নিজেদের কাজ এবং সিদ্ধান্তের উপর এদের অধিক আস্থা থাকে। যা বোঝায় যে আপনি মূল চালিকাশক্তি তৈরি করার জন্য তাদের উপর নির্ভর করতে পারেন।

চোখ যখন ছাই রঙের

কখনো ধূসর রঙের চোখের দিকে তাকিয়েছেন? এই রঙের চোখ গুলো খুব অদ্ভুত আর রহস্যময় হয়ে থাকে। আলোর কারণে হঠাৎ করে দেখলে মনে হতে পারে নীল অথবা সবুজ চোখ হয়তো এটা। ধূসর রঙের চোখের মানুষেরা অনেকটা ধাঁধাঁর মত হয়ে থাকে। আপনি যা ভাবছেন তার মনে তা নাও থাকতে পারে।

চোখ যখন কালো রঙের

কালো চোখের অধিকারীরা গোপনীয়তা বজায় রাখতে পারে। পরিবেশ তাদের অনুকূলে মনে না হওয়া পর্যন্ত তারা সম্পূর্ণভাবে মিশতে পারে না। তারা খুব উৎসাহি এবং অনুগত বিশেষ করে তাদের বন্ধুদের সাথে। এ চোখের মানুষেরা যেকোনো শক্তিশালী শক্তির ভেতর নিজেকে মানিয়ে নিতে পারে।

7 Replies to “চোখ বলে দিতে পারে আপনি কেমন ব্যক্তিত্বের মানুষ। একবার জেনে নিবেন নাকি নিজেকে?”

  1. I’m really enjoying the design and layout of your blog. It’s
    a very easy on the eyes which makes it much more pleasant for me to come here and
    visit more often. Did you hire out a developer to create your theme?

    Superb work!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *